Super Deluxe মুভি রিভিউ | Super Deluxe Cinema Review Bangla |

Super Deluxe যেমন মুভির নাম,তেমন মুভির কাম!
এই মুভির রিভিউ শুরু করার আগে  Super Deluxe মুভির সবাইকে আমার পক্ষ্য থেকে ধন্যবাদ। কারণ এই মুভি দেখে আপনি নিজে ও বিশ্বাস করতে পারবেননা এই তিন ঘন্টা আপনি কি দেখেছেন। আমার দেখা ফেভারিট মুভির লিস্টে এটি অনেক উপরে চলে আসছে।
এই মুভি আপনার একবার হলেও দেখা উচিৎ। কারণ এসব মুভি বারবার বানানো হয়না।কম শব্দের মধ্যে অনেক সুন্দরভাবে পরিচালক বাস্তব জীবনের কিছু উপদেশ,সমস্যার সমাধান তুলে ধরেছেন-যা অবশ্যই প্রশংসার ধাবিদার।
কেন আপনি এই মুভি দেখবেন?

এই মুভিতে একসাথে চারটি ঘটনা একই সময়ে একই দিনের দেখানো হয় এবং প্রত্যেকটি এক-একটির সাথে মিল রয়েছে কি না তা বলবো না?
প্রথম গল্পটা একজন স্বামী-স্ত্রীর(ফাহাদ ফাসিল ও সামান্তা) যাদের অ্যাারেঞ্জ ম্যারিজ হয় এবং তাদের কোনো মিল নেই, তাদের মধ্যে নানান সমস্যা বিরাজমান। স্বামীর সাথে মিল না থাকায় সামান্তা তার কলেজের বন্ধুর সাথে অ্যাাফায়েরের সময় স্বামীর কাছে ধরা পড়ে যায় এবং তৃতীয় ব্যক্তি মারা যায়।এখন এই মৃতদেহ তারা কি করবে তা নিয়ে সমস্যায় পড়ে।
দ্বিতীয় গল্পটা বিজয় সেথুপতির। জন্মগত ভাবে সে একজন পুরুষ ।কিন্তু সে নারী হয়ে থাকতে চায় এবং এতাই তার কাছে ভালো লাগে।তাই সে মুম্বাই গিয়ে নিজেকে নারিরূপে তৈরি করে। এখন তার বাড়ীর লোক তাকে কি বলবে বা এই সমাজ থাকে কি বলবে ,কিভাবে মেনে নেবে তা হচ্ছে এই মুভির দ্বিতিয় সমস্যা।
তৃতীয় সমস্যা হচ্ছে এক প্রিষ্ট এর যে প্রথমে খ্রিষ্টান ছিল না কিন্তু তার জীবনে একটি রহস্যময় ঘটনা ঘটে যার পর থেকে সে নিজেকে খ্রিষ্টান বানিয়ে নেয়। অনেক আগে ঘটে যাওয়া সুনামির আঘাতে সবাই মারা যায় কিন্তু সে বেচেঁ যায়।সেই সময় থেকে সে মনে করতো ঈশ্বর তার সাথে থাকেন এবং সবসময় থাকে রক্ষা করেন।কিন্তু যখন তার ছেলের এক্সিডেন্ট হয় তখন তার সন্তানকে সে ঈশ্বরের সামনে শুইয়ে দেয় এখন ঈশ্বর কি তার সন্তানকে ভালো করে দেন সেটা হচ্ছে তৃতীয় সমস্যা।
চতুর্থ কাহিনী হচ্ছে একদল টিন এইজ ছেলেদের।তো তারা একদিন সবাই মিলে পর্ন দেখার সিদ্ধান্ত করে এবং যেই সময় পর্ন দেখা আরম্ভ করে সেই সময় সমস্যাটি উদ্ভব হয় কারন সেই পর্ন স্টার নারী ছিলেন এক ছেলের মা। তো এখন নিজের বন্ধুকে সে কিভাবে ম্যানেজ করে এবং ছেলের সামনে সে কি প্রব্লেম এর মুখোমুখি হয় তা হচ্ছে এই মুভির চতুর্থ সমস্যা।
যখন এই চারটি সমস্যার সমাধান ধীরে ধীরে সমাধান হতে থাকে  তখন মুভির আসল মজা শুরু হতে থাকে। পরিচালক প্রত্যেক কাহিনীর সমাধানে একটি সসিয়াল ম্যাসেজ খুব সুন্দর করে তুলে ধরেছেন।
মুভির সিনেমাটোগ্রাফি নিয়ে আলাদা করে বলতেই হয়। অনেক বড় বড় হলিউড মুভিতেও এরকম সিনেমাটগ্রাফি দেখা যায় না। আর অভিনেতা আর অভিনেত্রীর তো অভিনয়ে জবাব নেই।কি অসাধারন অভিনয়।বিশেষ করে বিজয় সেথুপতির কথা আলাদা করে বলতেই হয়।
মুভি পরিচিতিঃ
নামঃSuper Deluxe(২০১৯)
পরিচালকঃThiagarajan Kumararaja
অভিনয়েঃবিজয় সেথুপতি,ফাহাদ ফাসিল,সামান্তা আরো অনেকে।
IMDB:৮.৫/১০
পার্সোনাল রেটিংঃ৯.৫/১০
Courtesy :Tanvir H Emon 

Post a Comment

0 Comments