অভিনয় ছাড়লেন মিশা সওদাগর | বিদায় কিংবদন্তি মিশা সওদাগর |


অভিনয় ছাড়লেন মিশা সওদাগর | বিদায় কিংবদন্তি মিশা সওদাগর

ব্যক্তিগত অভিমান থেকে অভিনয় জগৎ ছাড়লেন শক্তিশালী অভিনেতা মিশা সওদাগর। চ্যানেল আইকে দেয়া এক সাক্ষাৎ কারে তিনি এ ব্যাপারটি নিশ্চিত করেন।

১৯৯১-৯২ সালে ছোটকু আহমেদের সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু হয় মিশা সওদাগরের। সিনেমাপাড়ায় ছিলেন প্রায় ৩০ বছর।
একটানা কাজ করেছেন ২৬ বছর।বাংলা চলচ্চিত্র শিল্পে তার অবদান অতুলনীয়। অভিনয় করতে গিয়ে বিভিন্ন সময়েই গুরুতর আহতও হয়েছেন তিনি।এখনো তার দুই পায়ে প্যাড পড়তে হয়,আঙ্গুল ভাঙা,কাঁধে ইনজুরি, কারন তিনি যে সময়টাতে অভিনয়ে নেমেছিলেন তখন সবগুলো একশন সিকোয়েন্স এর শট ডিরেক্ট দিতে হতো,আধুনিক কোনো সাপোর্টিং ব্যবস্থা ছিলনা। 

তার ভাষ্যানুযায়ী,এদেশের সব বড় বড় খ্যাতিমান ডিরেক্টর প্রডিউসাররা মান অভিমানে সবাই প্রায় আস্তে আস্তে নিজেদের কে গুটিয়ে নিয়েছেন সিনেমা শিল্প থেকে,যার ফলে বাংলা সিনেমায় আজ এ করুন দশা,যা একদিনে তৈরি হয়নি,অনেকদিনের ব্যবধানে সৃষ্টি।ফলশ্রুতিতে নেই কোনো বড়মাপের প্রোডাকশন হাউজ ও,অভিনেতা ২-৪জন আছেন ঠিকই কিন্তু নেই কোনো গুণী শিল্পী। 

যে ২-৪টে সিনেমা আসছে তাও ফ্লপ যাচ্ছে। এখানে কে আসল কে গেলো সে বিষয়টি নিয়ে কারো মাথাব্যথা নেই,সম্মান জিনিসটা নেই এখন আর।
তার মতে,ব্যক্তিগত ও পারিবারিক কারনে তিনি নিজেকে সরিয়ে নিলেন সিনেমা জগৎ থেকে;তবে হয়ত তাকে অন্য প্রফেশনে দেখা যেতে পারে।

মিশা সওদাগরের মতো একজন জেষ্ঠ্য অভিনেতার এমন অভিনয় জগৎ ত্যাগ করা সত্যিই একটা ইন্ডাস্ট্রির জন্য অনেকটা অপূরনীয় ক্ষতি।

বাংলাদেশের সিনেমার বাজার বিগত কয়েকবছর থেকেই ভীষন মন্দা যাচ্ছে,নেই কোনো উন্নত প্রযুক্তি,ভালো অভিনেতার সংকট,নেই কোনো ভালো পরিচালক,বছরের পর বছর ধরে দক্ষিণী সিনেমার রিমেক করেই যাচ্ছেন,বছর ২-৪টাও অরিজিনাল কন্টেন্টের সিনেমা আসছে না,সেই সাথে গূণী অভিনয়শিল্পী না থাকায় যাচ্ছেতাই মানের সিনেমা হচ্ছে,ব্যবসা করতে পারছেনা,মুখ থুবড়ে পড়ছে,সিনেমাহলগুলি বন্ধ হচ্ছে দিনদিন,মানুষ ও আজকাল ইন্টারনেট নির্ভর হয়ে হলিউড বলিউড কিংবা উন্নত কোনো ইন্ডাস্ট্রির সিনেমা দেখতে পারছে সহজেই।


অভিনেতা বলতে কেবলমাত্র শাকিব খান নির্ভর ই গোটা ইন্ডাস্ট্রি,নতুন কোনো অভিনেতাদের সুযোগ দেয়া হচ্ছে না কিংবা প্রযোজকরা সেই আস্থাটা পাচ্ছেন না,অনেকেই সিনেমা শিল্প বাদ দিয়ে অন্য পেশায় নিজেদেরকে জড়িয়ে নিয়েছেন। 

©All right Reserve by Retro Orbit.

Post a Comment

0 Comments