Tom Hanks | টম হ্যাংক্স | Tom hanks best movies | টম হ্যাংক্সের সেরা মুভিগুলো

Tom Hanks
হলিউড মুভি লাভারদের কাছে এই নামটা খুব প্রিয় ও পরিচিত।বন-জঙ্গল,সাগর,যুদ্ধের ময়দান,এফবিআই এর এজেন্ট,বোকা সহজ-সরল মানুষ অথবা অক্সফোর্ড এর প্রফেসর হিসেবে গুপ্তসঙ্গের রহস্য উন্মোচন সবক্ষেত্রেই তিনি সাবলীল।সর্বকালের সর্বশ্রষ্ঠ অভিনেতাদের লিস্টে তিনি নিশ্চিতে প্রথম সারিতেই থাকবেন।ব্যক্তিগত ভাবে তিনি আমার সবচেয়ে প্রিয় অভিনেতাদের একজন।আজকে imdb অনুসারে তার সেরা ৫ টা মুভির সর্ট রিভিউ দিব।
1.Forrest Gump(1994):এই  মুভিটি imdb এর বার নাম্বারে আছে।মুভিটি একজন বোকা সহজ-সরল মানুষ ফরেস্ট গাম্পকে নিয়ে।যার জীবনের নানা ঘটনা কাকতালীয় ভাবে অামেরিকার নানা ঐতিহাসিক ঘটনার সাথে মিলে যায়।মাস্টারপিস এই মুভিটায় অসাধারণ অভিনয়ের জন্য তিনি অস্কারও জিতেন।
imdb:8.8
2.Saving Private Ryan(1998):স্টিভেন স্পিলবার্গের পরিচালনায় ওয়ার,ড্রামা ঘরানার এই মাস্টারপিস মুভিটি টম হেঙ্কসের ক্যরিয়ারের অন্যতম শ্রেষ্ঠ মুভি।মুভিতে দেখা যায় এক হতভাগা মায়ের চার ছেলের তিন জনেই যুদ্ধে মারা যায় বাকি একজনকে যুদ্ধ থেকে ফিরিয়ে আনতে কেপ্টেন মিলার এর নেতৃত্বে একটি দলকে দায়িত্ব দেয়া হয়।
imdb:8.6
3.The green mile(1999):ক্রাইম,ড্রামা,ফেন্টাসি জনরার মুভিটি ব্যক্তিগত ভাবে আমার সবচেয়ে পছন্দের।এই মুভির কাহিনী হল গ্রিন মাইল নামক কারাগারের একটি অংশ নিয়ে।সেখানে নিয়ে আসা হয় জন কফি নামক এক অদ্ভুত মানুষকে,যাকে খুব শ্রীঘ্রই ফাঁসি দেয়া হবে।তাঁকে এবং জেলার পলকে নিয়েই মুভির কাহিনী।
imdb:8.6
4.Catch me if you can(2002):স্টিভেন স্পিলবার্গের পরিচালনায় বায়োগ্রাফি,ক্রাইম,জনরার মুভিটিকে চোর পুলিশের খেলা বলা চলে।বাড়তি পাওনা হিসেবে আছে ডি ক্যাপ্রিও এর চোরের অভিনয়।এখানে টম হেঙ্কস একজন এফবিআই এজেন্ট হিসেবে অসাধারণ অভিনয় করেন।
imdb-8.1
5.Cast away(2000):ফরেস্ট গাম্প এর পরিচালক রবার্ট জেমেকিস এর আরেকটা মাস্টারপিছ মুভি হল কাস্ট ওয়ে।এই মাস্টারপিস মুভিটিতে টম হেঙ্কস সমুদ্রে হারিয়ে যাওয়া একজন মানুষের অভিনয় করেন।যিনি দূর্ভাগ্যবশত সমুদ্রে হারিয়ে যায়ে একটি নির্জন দ্বীপে আটকা পড়েন।এরপর কি হয় তা দেখতে হলে মুভিটি দেখতে হবে।
imdb:7.8

কার্টেসি : তানভীর 

Post a Comment

0 Comments