অপ্রত্যাশিত তুমি আমি বইয়ের রিভিউ | মিমমি রহমান | Oprottasito Tumi Ami | Book Review |

Aprattisito Tumi Ami

অপ্রত্যাশিত তুমি আমি বইয়ের রিভিউ।Appratasito Tumi Ami Book Review.   

মিমমি রহমানের লেখা অসাধারণ ২টি গল্প সংবলিত বই অপ্রত্যাশিত তুমি আমি।

গল্প দুটি হল অপ্রত্যাশিত তুমি আমি ও বেহিসেবী জীবন।

"প্রতিটি মানুষের জীবনে কখনো কখনো হিসেব নিকেশ ছাড়াই অপ্রত্যাশিত কোনো মানুষের আগমন ঘটে যায়।যে বদলে দেয় আমাদের জীবনের বাঁক।বেহিসাবি জীবনের সেসব অপ্রত্যাশিত মানুষদের জন্য এ বইটি"।

এমন মনোমুগ্ধকর উৎসর্গ দেখে বইটি পড়ার আগ্রহ দ্বিগুণ হয়ে গেলো।একজন মহিলা পেশায় একজন ডাক্তার।হাসপাতালেই যার কাটে অধিকাংশ সময়,সেই এক মধ্যবয়সী নারীর জীবনের এক অপ্রত্যাশিত দুর্দিনের গল্প,ভেঙ্গে যাওয়া সংসার ভালোবাসার গল্প।

একজন নারীর স্বামী,শাশুড়ী থেকে অনাদর কিংবা অবহেলা যে একজন নারীকে কতটা অসহায় করে তুলতে পারে সেটা খুব সুনিপুণ ভাবে তুলে ধরেছেন।

ছেলে তেপান্তরকে নিয়ে বাকি জীবন চলা শুরু করলেও বাঁক এসে যায় কোনো এক জায়গায়,ঘুরে যায় জীবনের চলার পথ।বাকিটুকু না হয় পড়ার পরেই বুঝবেন।

একটা মাঝবয়সী নারীর জীবনের বেহিসাবি গল্পগুলো কলমের আঁচড়ে ফুটিয়ে তুলেছেন।
গুল্প দুটো পড়তে পড়তে কখন যে গল্পের মধ্যে ঢুকে গেছি টেরই পাইনি।সবশেষে একটা দীর্ঘশ্বাস, এটাই জীবন,এটাই জীবনের মানে।

প্রিয় কিছু লাইন "
১)জীবনের স্পর্শ খুঁজি হাসপাতালেরএ মাথা থেকে ও মাথায়,রোগীর বেডে বেডে।

২)ভোরের আলো ফোটা সকাল আর গভীর রাতে হাসপাতালের করিডোরেে জীবনের গল্প দেখতে পাই আমি।

৩)এভাবেই জীবনের ডাকে তেপান্তর ওর নীজের জীবনে ব্যস্ত হয়ে পড়বে।ছেলেকে নিয়ে তিলে তিলে আমার সাজানো সংসারটা শূন্য হয়ে পরে রবে।আমি তো চাই ছেলে আমার মস্ত মানুষ হোক।সারা পৃথিবীতে ছড়িয়ে পড়ুক ওর নাম এবং কাজ।

৪)ঘড়ির কাঁটা ততক্ষণে রাত দেড়টা ছাড়িয়ে গেছে।  ঊনত্রিশ মার্চের সে রাতের  কিংবা বলতে পারি ত্রিশ মার্চের প্রথমলগ্নে আমার দখিনা ঝুল বারান্দায় বসে মগের পর মগ কফির চুমুকে হেডফোন কানে লাগিয়ে কথা বলতে বলতে ভোর হলো আমাদের।

৫)পথ চলতে চলতে আমরা জেনে যাচ্ছি we have no way.

৬)কোনো নারীকে পেতে হলে আগে যতখানি ভালোবাসতে হয় তার থেকেও অনেক বেশি তাকে সম্মান করতে শিখতে হয়।

Post a Comment

0 Comments